1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০১:৫২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

“করোনাকালীন প্রাথমিক শিক্ষা : চ্যালেঞ্জ ও করণীয়” বিষয়ে শ্রীমঙ্গল উপজেলা শিক্ষা কর্তৃপক্ষের সাথে সনাকের মতবিনিময় সভা অনুষ্ঠিত

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৮৬ বার পঠিত

শ্রীমঙ্গল প্রতিনিধি : ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), শ্রীমঙ্গল’র উদ্যোগে “করোনাকালীন প্রাথমিক শিক্ষা : চ্যালেঞ্জ ও করণীয়” বিষয়ে শ্রীমঙ্গল উপজেলা শিক্ষা কর্তৃপক্ষের সাথে সনাকের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারী) সকালে শিক্ষা কর্মকর্তার অফিস কক্ষে সনাক সভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচার্যের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।
টিঁআইবি’র এরিয়া কো-অর্ডিনেটর পারভেজ কৈরী’র সঞ্চালনায় সনাক শিক্ষা খাতে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধির লক্ষ্যে আয়োজিত এ সভায় মুক্ত আলোচক হিসাবে বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা কর্মকর্তা জাফর আল-সাদেক।
এ মতবিনিময় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন সনাকের শিক্ষা বিষয়ক উপ-কমিটির আহবায়ক কবিতা রানী দাস। এছাড়া আরো বক্তব্য রাখেন বরুনা ফয়জুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুশান্ত কুমার পাল, সনাক সদস্য রহিমা বেগম, সহকারি শিক্ষা কর্মকর্তা মনোরমা দেবী, আবুল হাসনাত মো.জহিরুল ইসলাম ভুইয়া, অফিস সহকারি ও হিসাব রক্ষক বাবুল দেব, স্বজন আহবায়ক সৈয়দ ছায়েদ আহমেদ।
উপজেলা শিক্ষা কর্মকর্তা জাফর আল সাদেক বলেন, তাঁরা করোনাকালীন সংকট মোকাবেলায় শ্রীমঙ্গল উপজেলা শিক্ষা অফিস কর্র্তৃক গৃহিত বিভিন্ন কর্মসূচি ও উদ্যোগ তুলে ধরে বলেন যে সংকটকালীন সময়ে তাদের নানান উদ্যোগের মাধ্যমে প্রায় ৮৫ শতাংশ ছাত্র-ছাত্রীর সাথে যোগাযোগ করা সম্ভব হয়েছে। করোনাকালে শ্রীমঙ্গল উপজেলা শিক্ষা অফিসের উদ্যোগে ওয়ার্কশীট তৈরী ও বিতরণ বেশ প্রশংসার দাবী রাখে। ছাত্র-ছাত্রীদের একাডেমিক পড়ালেখার সাথে যুক্ত রাখার পাশাপাশি শিক্ষার্থীদের মানসিক সুস্থতা নিশ্চিতে কাজ করছে উপজেলা শিক্ষা অফিস ও শিক্ষক শিক্ষিকাবৃন্দ।
তিনি বলেন, সনাক সব সময় আমাদেরকে বিভিন্ন দিক নির্দেশনা দিয়ে থাকেন। আজকের আলোচনায় যে সুপারিশ ও প্রস্তাবনাগুলো এসেছে তা দ্রæততম সময়ের মধ্যে কার্যকর করা হবে। এতে তিনি সনাকের অব্যাহত সহযেগিতা ও পরামর্শ কামনা করেন। সবশেষে সনাকের পক্ষ থেকে প্রস্তাবনা ও সুপারিশগুলো পত্রের মাধ্যমে উপজেলা শিক্ষা কর্তকর্তাকে প্রদান করা হবে বলে সনাক সভাপতি উল্লেখ করেন। মতবিনিময় সভার সার্বিক সহযোগিতায় ছিলেন ইয়েস গ্রুপ,সনাক শ্রীমঙ্গল।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..